• সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নওয়াপাড়া পৌর মেয়রের সুসজ্জিত নতুন অফিস উদ্বোধন অন-অনুমোদিত ও ভেজাল ইউনানী, আয়ুর্বেদিক কোম্পানির প্রাণঘাতী ঔষধে বাজার সয়লাব টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ম্যান সিটির ইতিহাস দিয়াবাতেকে বাংলাদেশ দলে খেলানোর প্রক্রিয়া শুরু বাফুফের টি–টোয়েন্টি বিশ্বকাপ: ভারত–পাকিস্তান ফাইনাল দেখছেন কাইফ স্টার স্পোর্টসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন রোহিত শর্মা অবশেষে ২০০ টপকে জিতল হায়দরাবাদ ফাঁস হওয়া ছবি নিয়ে যা বললেন পরিচালক নির্বাচন যে খুব সহজ কাজ নয়, সেটি টের পাচ্ছেন কঙ্গনা! প্রচণ্ড গরমেও আমরা মাথা ঠান্ডা রাখি… ২৫ দিন পর বাড়িতে ফিরলেন, কোথায় ছিলেন এই অভিনেতা? শূন্য থেকে বলিউডের শীর্ষে ভোটে জিতলে অভিনয়কে বিদায় জানাবেন কঙ্গনা শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়ে যা বললেন জায়েদ খান অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা

৩৫ মিনিটে ৫ গোল, ডাবল হ্যাটট্রিক করতে না দেওয়ায় মন খারাপ হলান্ডের

খেলাধুলা ডেস্ক একটা-দুইটা নয়, গুনে গুনে ৫টি গোল করেছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হলান্ড। চ্যাম্পিয়ন্স লিগের এক ম্যাচে ৫ গোল করেছেন তিনি, আবার মাত্র ৩৫ মিনিটে। এরপর ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা তাকে তুলে নেন। পরে আফসোস করে হলান্ড বলেছেন কোচ তাকে তুলে না নিলে ডাবল হ্যাটট্রিক হতো।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ৫ গোল করে কিলিয়ান এমবাপ্পের রেকর্ড ভেঙেছেন হলান্ড। লিওনেল মেসিকেও ছুঁয়ে ফেলেছেন নরওয়ের স্ট্রাইকার। তার দাপটে আরপি লিপজিগকে ৭-০ (দুই পর্ব মিলিয়ে ৮-১) গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে অল্প বয়সে ৩০ গোলের নজির গড়েছেন হলান্ড। তার আগে এমবাপ্পে ২২ বছর ৩৫২ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লিগে নিজের ৩০তম গোল করেছিলেন। হলান্ড নিজের ৩০তম গোল করলেন ২২ বছর ২৩৬ দিন বয়সে। শুধু এমবাপ্পে নন, মেসির মতো চ্যাম্পিয়ন্স লিগে এক ম্যাচে ৫ গোল করার নজিরও গড়েছেন হলান্ড। মেসি ও লুইস আদ্রিয়ানো তার আগে চ্যাম্পিয়ন্স লিগে ৫ গোলের নজির গড়েছিলেন। রেকর্ড ছাড়াও চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৯টি গোল করলেন হলান্ড। কোথায় থামবেন কে জানে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে লিপজিগের বিপক্ষে মাত্র ৬২ মিনিট মাঠে ছিলেন হলান্ড। তবে ৫ গোল করার জন্য নিয়েছেন মাত্র ৩৫ মিনিট। ২২ মিনিটে বেঞ্জামিন হেনরিখস বক্সের মধ্যে হ্যান্ডবল করলে পেনাল্টি পায় সিটি। সেটা থেকে প্রথম গোল করেন হলান্ড। এরপর ৩০ মিনিটে দ্বিতীয় আর প্রথমার্ধের শেষ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন হলান্ড। দ্বিতীয়ার্ধে ৫৪ ও ৫৭ মিনিটের মাথায় আরও দুটি গোল করেন তিনি। ৫ মিনিট পরেই গার্দিওলা তাকে তুলে নেন।হলান্ড ম্যাচ শেষে বলেন, ‘আমি ডাবল হ্যাটট্রিক করতে পারতাম। কিন্তু আমাকে তুলে নেওয়া হলো। এখন আমি আর কী করব?’ তবে সিটি কোচ গার্দিওলা দারুণ প্রশংসা করেছেন হলান্ডের, ‘৬০ মিনিটে ৫টি গোলমুখের কথা নয়। যদি ও ৯০ মিনিট খেলত তা হলে হয়তো আরও গোল করতে পারত। কিন্তু এখন এটাই যথেষ্ট।’ তিনি আরও বলেন, ‘হলান্ড অসাধারণ। ওর শক্তি, ওর মানসিক দক্ষতার কোনো তুলনা হয় না। সে কারণেই এতটা ধারাবাহিকভাবে ও খেলতে পারছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.